ট্রাফিক নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা যা কেউ কখনো বলে না।

 ট্রাফিক নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা যা কেউ কখনো বলে না। 

Website visitors, website traffic

একটি ওয়েবসাইট বা অনলাইন থেকে ইনকাম করতে হলে ট্রাফিকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যে কোন প্লেটফরমে সাকসেস হতে হলে যে জিনিসটির প্রয়োজন সেটি হচ্ছে ট্রাফিক বা ভিজিটর। আপনি যেখানেই যান ইউটিউব কিংবা ফেসবুক অথবা ওয়েবসাইট যেখানেই যান না কেন এখান থেকে ইনকাম করতে হলে সর্বপ্রথমে ট্রাফিকের প্রয়োজন হয়। তাই আজকের এ ব্লগ পোষ্টের মাধ্যমে আপনাদের কাছে শেয়ার করব কিছু সেক্রেট বিষয় যা কখনো কেউ বলেনি। আসুন দেখি গোপন বিষয়টি কি ? 


১. ট্রাফিক আমারা বিভিন্ন জায়গা থেকে পেয়ে থাকি হোক সেটা পেইড ট্রাফিক কিংবা ফ্রী। আপনি যে মাধ্যমে ট্রাফিক আনেন না কেন সেই ট্রাফিককে স্থায়ী ট্রাফিক করতে হবে। 


২. পেইড ট্রাফিক আমরা সাধারণত Facebook & Google ads এর মাধ্যমে এনে থাকি। এক্ষেত্রে আমরা একটি ভুল করে থাকি সেটা হচ্ছে আমরা সরাসরি আমাদের ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে যাই। এতে আমারা এই ট্রফিকে শুধুমাত্র একবার পাই। এই ট্রফিককে বারবার পেতে একটি ট্রিক ইউজ করবেন সেটি হচ্ছে ট্রাফিকটাকে প্রথমে হোয়াটসঅ্যাপ চ্যানেল অথবা টেলিগ্রাম চ্যানেলে আনবেন। এর পরে এখান থেকে ওয়েবসাইটে নিবেন। দেখবেন এর থেকে কিছু মানুষ আপনার চ্যানেলে রয়ে গেছে তাই পরবর্তীতে খুব সহজেই তাদের কাছে আপনার পরবর্তী পোস্ট পৌঁছাতে পারবেন। 


৩. আমার অফার প্রমোটের জন্য অনেককে ইন্ডিভিজুয়াল ভাবে মেসেজ করে থাকি। এক্ষেত্রেও একটি ভুল করি যে সরাসরি অফার লিঙ্ক বা লেন্ডিং পেইজের লিংক দিয়ে দেই। এভাবে যদি হত প্রথমে হোয়াটসঅ্যাপ চ্যানেল অথবা টেলিগ্রাম চ্যানেলে আনবেন এবং এর পরে এখান থেকে ওয়েবসাইটে নিবেন। এরপর থেকে আপনার ইন্ডিভিজুয়াল মেসেজ করতে হবে না। একটি মেসেজ করবেন সবাই পেয়ে যাবে। 


উপরে উল্লেখিত এই নিয়মগুলো অনুসরণ করে যদি কাজ করেন তাহলে সফলতা পাবেন ইনশাআল্লাহ। এই নিয়মগুলি কেউ বলে না তবে সবাই ফলো করে। কেউ ইউটিউব চ্যানেল খুলে সেখান থেকে ওয়েবসাইটে নিচ্ছে ট্রাফিক, আবার কেউ হোয়াটসঅ্যাপ চ্যানেল বা গ্রুপ থেকে, আর কেউ টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপ থেকে। আপনারা যদি একটু চিন্তা করেন তাহলে বিষয়টা বুঝতে পারবেন। আজকের পোস্টের মধ্যে কোন ভুল হয়ে থাকলে দয়া করে ক্ষমা করবেন। ধন্যবাদ 



1 Comments

  1. এই পোস্টটি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই পোষ্টের মাধ্যমে আমার অনেক কিছু জানতে পারছি। এগিয়ে যান দোয়া রইল।

    ReplyDelete
Previous Post Next Post